ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রাজশাহীতে করোনা সংক্রমণ ৬০ শতাংশের ওপরে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
রাজশাহীতে করোনা সংক্রমণ ৬০ শতাংশের ওপরে

রাজশাহী: রাজশাহীতে করোনা সংক্রমণ ৬০ শতাংশের ওপরে উঠেছে। সর্বশেষ নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ৬০ দশমিক ৩৯ শতাংশ।

 

এর একদিন আগেই এ হার ছিল ৫৮ দশমিক ৬০ শতাংশ। এছাড়া গেল ২৪ ঘণ্টায় করোনায় আরও এক নারীর মৃত্যু হয়েছে।

তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী জেলার বাসিন্দা। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল।

তিনি আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে থাকা ১০৪ শয্যার বিপরীতে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ৪৯ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও মেহেরপুরের ১ জন রোগী রয়েছেন। আর এ ৪৯ জনের মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১২ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী রয়েছেন ২ জন।

এদিকে সর্বশেষ বুধবার (২৬ জানুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  

আর রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৪৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ ৫৫৩ জনের নমুনা পরীক্ষা করে ২৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে রাজশাহী জেলার করোনা সংক্রমণ হার বেড়ে ৬০ দশমিক ৩৯ শতাংশে দাঁড়িয়েছে। অথচ একদিন আগেও করোনা সংক্রমণের হার ছিল ৫৮ দশমিক ৬০ শতাংশ।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa