ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ওমিক্রনের ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
ওমিক্রনের ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত

ঢাকা: করোনার নতুন ধরন ওমিক্রন বিষয়ে ক্লিনিক্যাল গাইড লাইন চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুর ২টায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনে অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম এ কথা বলেন।

তিনি বলেন, বিভিন্ন গবেষণা থেকে আমরা জেনেছি, ডেল্টা ভেরিয়েন্টের পাশাপাশি অধিকতর ওমিক্রন শনাক্ত হচ্ছে। ওমিক্রনের কারণে সংক্রমণ ক্রমাগত বেড়ে চলেছে। এই বিষয়ে ক্লিনিক্যাল গাইডলাইন ইতিমধ্যে তৈরি করা হয়েছে। ক্লিনিক্যাল গাইড লাইন চূড়ান্ত হয়ে গেছে, এই বিষয়ে আমরা এরইমধ্যে আমাদের অন্যান্য স্বাস্থ্য প্রতিষ্ঠানকে নির্দেশনা দিয়েছি। করোনার নতুন যে তথ্য রয়েছে সেগুলো রেখেই নতুন গাইড লাইন সাজানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র আরও বলেন, ওমিক্রন ভাইরাসের যে উপসর্গগুলো রয়েছে, সেগুলোও আমরা দেখছি। এর বাইরে কোনো উপসর্গ রয়েছে কিনা সেটিও ফিজিশিয়ানরা দেখছেন। উপসর্গ যাই হোক না কেন রোগ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে চলাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। করোনা প্রতিরোধে টিকা গ্রহণ, সঠিক নিয়মে নাক-মুখ ঢেকে মাস্ক পরি, নিয়মিত হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব বজায় রেখে যদি দৈনন্দিন কাজকর্ম করা যায়, তাহলে এই মহামারি নিয়ন্ত্রণ করা আমাদের জন্য সহজ হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
আরকেআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa