ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

জলাতঙ্ক নির্মূলে ব্যাপকহারে কুকুরকে টিকা দিতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
জলাতঙ্ক নির্মূলে ব্যাপকহারে কুকুরকে টিকা দিতে হবে

ব্রাহ্মণবাড়িয়া: বাংলাদেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ব্যাপকহারে কুকুরকে টিকাদান করা হবে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে সাংবাদিক, সদর উপজেলার জনপ্রতিনিধি, ইউনিয়ন পরষিদের জনপ্রতিনিধিসহ স্বাস্থ্যকর্মীদের নিয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

 

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাক্তার মো. একরাম উল্লাহ।  

সভাপতিত্ব করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. শাখাওয়াত হোসেন।  

এসময় বক্তব্য দেন- জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এ বি এম সাইফুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খুরশেদ আলম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা বেগম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল, সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক এম আব্দুল বাছেদ প্রমুখ।  

এছাড়াও জলাতঙ্কের ভয়াবহতা ও করণীয় বিষয়ে সার্বিক আলোচনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার প্রোগ্রাম কো অর্ডিনেটর মো. কামরুজ্জামান ও সুপারভাইজার মো. আমজাদ হোসেন।  

সভায় জানানো হয়, মরণব্যাধি জলাতঙ্ক নির্মূলে সবাইকে সচেতন হতে হবে। সরকার জলাতঙ্কমুক্ত বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নে ব্যাপকহারে কুকুরকে টিকাদান করা হচ্ছে। কুকুর নিধন ছাড়া ভ্যাকসিনেশনের মাধ্যমে জলাতঙ্কের বিস্তার রোধে আগামী ২৮শে জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত সদর উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ব্যাপকহারে কুকুরকে টিকা দেওয়া হবে। এই কার্যক্রমে স্বাস্থ্য বিভাগের ২৯টি অভিজ্ঞ টিম কাজ করবে।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa