ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

একদিনের ব্যবধানে খুলনায় করোনা শনাক্ত ৩ গুণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
একদিনের ব্যবধানে খুলনায় করোনা শনাক্ত ৩ গুণ

খুলনা: খুলনায় বেড়েই চলছে করোনা সংক্রমণ। প্রতিদিনই গড়ছে শনাক্তের রেকর্ড।

খুলনা বিভাগের ১০ জেলায় গত ২৪ ঘণ্টায় ৪৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে একজনের। এর আগে শনিবার (২২ জানুয়ারি) করোনা শনাক্ত হয় ১৬৩ জনের ও মারা যান দুইজন।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মনজুরুল মুরশিদের সই করা এক প্রতিবেদন সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় কুষ্টিয়ায় একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৪৮৭ জন। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে যশোর জেলায় সর্বোচ্চ ১৯৪ জনের। আর খুলনায় ১৫৩ জন, ঝিনাইদহে ৪৭ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া কুষ্টিয়ায় ২৭ জন, বাগেরহাটে ২০ জন, চুয়াডাঙ্গায় ১৩ জন, সাতক্ষীরায় ১১ জন, মাগুরায় ১০ জন, মেহেরপুরে আটজন ও নড়াইলে চারজনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট এক লাখ ১৬ হাজার ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন এক লাখ নয় হাজার ৪৩৯ জন। আর মোট মারা গেছেন তিন হাজার ২০১ জন। শনাক্ত বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে রয়েছে খুলনা। এখানে ২৮ হাজার ৭৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় চার হাজার ২২৬ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার বাংলানিউজকে জানান, একদিনে হাসপাতালে ২১ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে আইসিইউতে চারজন, রেড জোনে আটজন এবং ইয়েলো জোনে নয়জন চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa