ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বান্দরবানে নতুন আক্রান্ত ৩৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
বান্দরবানে নতুন আক্রান্ত ৩৬

বান্দরবান: বান্দরবানে করোনার প্রকোপ বাড়ছেই। ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ জন।

শনিবার (২২ জানুয়ারি) বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা এ তথ্য নিশ্চিত করেছেন।

২৪ ঘণ্টায় ১০১ জনের নমুনা পরীক্ষা করে বান্দরবান সদরেই নতুন ৩৬ জন করোনা রোগী পাওয়া গেছে। এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫শ’ ৬৮ জন। আর করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত ১৪ জন মৃত্যুবরণ করেছেন।

স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, বান্দরবানে করোনার ভ্যাকসিন গ্রহণের জন্য সর্বমোট রেজিস্ট্রেশন করেছেন ২লাখ ৪৯ হাজার ১২ জন। আর এই পর্যন্ত  সিনোফার্ম ভ্যাকসিন ১ম ডোজ নিয়েছেন ১ লাখ ৮৩ হাজার ৩০ জন, অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন ১ম ডোজ নিয়েছেন ২০ হাজার ৫৯৩, ফাইজার ভ্যাকসিন ১ম ডোজ নিয়েছেন ৩৮ হাজার ৬৭১ জন।

এছাড়া, সিনোফার্ম ভ্যাকসিনের ২য় ডোজ নিয়েছেন ১ লাখ ৫০ হাজার ৮৫১ জন, অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিনের ২য় ডোজ নিয়েছে ১৭ হাজার ৭২৯, ফাইজার ২য় ডোজ নিয়েছে ৬ হাজার ৯২৮, ফাইজার ভ্যাকসিন ৩য় ডোজ নিয়েছেন ১ হাজার ৩৬০জন, মডার্না ভ্যাকসিনের ৩য় ডোজ নিয়েছে ৪৩০ জন।

ডা. অং সুই প্রু মারমা বলেন, আমাদের সবাইকে আরও সচেতন হতে হবে। বিশেষ করে করোনার ভ্যাকসিন গ্রহনের পাশাপাশি মুখে মাস্ক ব্যবহার করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa