ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে ২২৮ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এক সপ্তাহে সংক্রমণ বেড়েছে ২২৮ শতাংশ ফাইল ছবি

ঢাকা: গত এক সপ্তাহে দেশে আগের সপ্তাহের তুলনায় করোনা সংক্রমণ ২২৮ শতাংশেরও বেশি এবং এতে মৃত্যু ১৮৫ শতাংশের বেশি বেড়েছে। এমনটাই জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে নিয়মিত করোনা বিষয়ক ব্রিফিংয়ে অধিদপ্তরের মুখপাত্র ও রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, গত সাত দিনে ৩৪ হাজার ৪০৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। যা গত সপ্তাহের থেকে ২৩ হাজার ৯৩১ জন বেশি। শতকরা হিসেবে গত সপ্তাহের তুলনায় ২২৮ শতাংশের বেশি নতুন রোগী এই সপ্তাহে শনাক্ত হয়েছেন।

তিনি আরও বলেন, করোনায় গত সাত দিনে মৃত্যু হয়েছে ৫৭ জনের। যা আগের সপ্তাহের থেকে ৩৭ জন বেশি।   শতকরা হিসেবে যা গত সপ্তাহের তুলনায় ১৮৫ শতাংশেরও বেশি।

ডা. মো. নাজমুল ইসলাম বলেন, এসব পরিসংখ্যান আমাদেরকে মনে করিছে দিচ্ছে কী হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। নমুনা সংগ্রহ আগের থেকে বেশি হচ্ছে। শনাক্তের হার দ্রুত বাড়ছে। সামগ্রিকভাবে শতকরা শনাক্তের হার ১২ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত বেশ ঊর্ধ্বমুখী।

এ সময় তিনি করোনা সংক্রমণ প্রতিরোধে দেশবাসীকে সঠিকভাবে নাক-মুখ ঢেকে মাস্ক পড়তে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

বাংলাদেশ সময়ঃ ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa