ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে ফের বাড়ছে করোনা, আক্রান্ত ১৪৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
সিলেটে ফের বাড়ছে করোনা, আক্রান্ত ১৪৮ ...

সিলেট: সিলেটে আবারো থাবা বসাচ্ছে করোনা। দিন যতই যাচ্ছে, ততই বাড়ছে করোনার প্রভাব।

পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। এবার একদিনে করোনা আক্রান্তের সংখ্যা দেড়শ’ ছুঁই ছুঁই।

গত ২৪ ঘণ্টায় সিলেটে করোনা আক্রান্ত হয়েছেন ১৪৮ জন। এর মধ্যে ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগের দিন শনিবার ২৪ ঘণ্টায় ৮৮ জন আক্রান্ত ও ২ জনের মৃত্যু হয়। যা গত ৫ মাসের রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১ হাজার ৭২ জনের নমুনা পরীক্ষায় ১৪৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৩ দশমিক ৮১ শতাংশে পৌঁছেছে।

শনাক্তদের ১২৫ জনই সিলেট জেলার। এছাড়া সুনামগঞ্জের সাত জন, হবিগঞ্জের আট জন ও মৌলভীবাজারের আট জন রয়েছেন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৪২ জন।

সিলেটে হঠাৎ সংক্রমণ বেড়ে যাওয়ার পেছনে করোনার ওমিক্রনের ধরণকে গুরুত্ব দিচ্ছেন সংশ্লিষ্টরা।

স্বাস্থ্য অধিদফতর সিলেটের বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ওমিক্রনের কমিউনিটি ট্রান্সমিশনের কারণে আক্রান্ত বৃদ্ধি পাচ্ছে। মানুষ কম পরীক্ষা করাচ্ছেন। ফলে আক্রান্ত কম দেখা যাচ্ছে। মূলত পরীক্ষা বাড়লে আক্রান্তের সংখ্যা আরো বাড়বে। কেননা, লোকজন ওমিক্রনকে গুরুত্ব না দিয়ে মাস্ক বিহীন অবাধে চলাফেরা করছেন। যে কারণে পরিস্থিতি ভয়াবহ হচ্ছে।

তিনি বলেন, যদি কারো ডায়াবেটিস বা কিডনি জটিলতা থাকে, তাহলে ওমিক্রনে মৃত্যুও হতে পারে। এজন্য সবাইকে সতর্ক হতে হবে, সচেতন থাকতে হবে। এছাড়া করোনার ওমিক্রন ধরণের সঙ্গে ডেল্টা ভেরিয়েন্টও ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। সবগুলো ভেরিয়েন্টই বিপদের কারণ হতে পারে। তাই আগে থেকে সবাইকে সচেতন হতে হবে।

অধিদফতরের হিসাব অনুযায়ী, ২০২০ সালের ১০ মার্চ থেকে অদ্যাবধি সিলেট বিভাগে ৫৫ হাজার ৬৯২ জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যে সুস্থ হয়ে ওঠেন ৫০ হাজার ১৫০ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৬ জনের।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa