ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ঢামেকে ৩ জায়গায় ভর্তি হচ্ছে করোনা রোগীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
ঢামেকে ৩ জায়গায় ভর্তি হচ্ছে করোনা রোগীরা

ঢাকা: ঢাকা মেডিক্যাল হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ভর্তি রোগীর সংখ্যা দিনদিন বেড়েই চলছে। ২৪ ঘণ্টায় কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী হাসপাতালের নতুন ভবন ও বার্ন ইউনিট মিলে ২৪২ রোগী ভর্তি আছে।

এদের মধ্যে ৮৪ জন করোনায় আক্রান্ত।

শুক্রবার (১৫ জানুয়ারি) রাতে এই তথ্য নিশ্চিত করেন ঢাকা মেডিক্যাল হাসপাতালের নতুন ভবনে ওয়ার্ড মাস্টার রিয়াজ উদ্দিন।

তিনি জানান গত ২৪ ঘণ্টায় ২৪২ জন রোগী উপসর্গ ও করোনা নিয়ে ভর্তি আছে। এদের মধ্যে ৮৪ জন করোনায় আক্রান্ত। আরো অনেক রোগীর পরীক্ষার রিপোর্ট বাকি আছে।  

তিনি আরো জানান, হাসপাতালে তৃতীয় তলায় পিসিসিইউতে ও ৮ ও ৯ তলায় মোট চারটি ওয়ার্ডের করোনা আক্রান্ত রোগিদের ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া ওপর তলায় কেবিনে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এর পাশাপাশি হাসপাতালের বার্ন ইউনিটে শিশুসহ বড়দের করোনা আক্রান্ত রোগীদের ভর্তি রেখে সার্জারি করা হয়।

তিনি আরও জানান, গত কয়েক দিনের তুলনায় করোনা রোগীর সংখ্যা অনেক বেশি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, প্রয়োজন হলে নতুন ভবনের সাত তলায় খালি করা হবে। বর্তমানে সেখানে মেডিসিন রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এছাড়া প্রতিদিনই নতুন ভবনের জরুরি বিভাগে অনেক রোগী আসছে শারীরিক বিভিন্ন সমস্যা নিয়ে। তাদের সমস্যার কথা শুনে প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন কর্তব্যরত চিকিৎসকরা। যাদের ভর্তির প্রয়োজন মনে করছে তাদের ভর্তি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
এজেডএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa