ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ডাক্তারের সিরিয়াল পেতে ‘ডক্টর সিরিয়াল বিডি’ অ্যাপের উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
ডাক্তারের সিরিয়াল পেতে ‘ডক্টর সিরিয়াল বিডি’ অ্যাপের উদ্বোধন

নড়াইল: ঘরে বসে ডাক্তারের সিরিয়াল পেতে ‘ডক্টর সিরিয়াল বিডি’ নামে একটি অ্যাপ উদ্বোধন করেছেন নড়াইলের এক তরুণ উদ্যোক্তা।

বুধবার (০৫ জানুয়ারি) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন খান নিলুর সভাপতিত্বে এ অ্যাপের উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

তরুণ ওই উদ্যোক্তার নাম মো. মিল্টন শেখ। তিনি নড়াইল সদর উপজেলার সরকেলডাঙ্গা গ্রামের তকোব্বর শেখের ছেলে। সম্প্রতি তিনি কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) তে বিএসসি সম্পন্ন করেছেন।

উদ্যোক্তা মিল্টন শেখ বাংলানিউজকে জানান, আমি ‘দেশের ১৮ কোটি মানুষের সেবা পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে চাই। সে লক্ষ্যে আমাদের এমপি মহোদয় মাশরাফি বিন মর্তুজার অনুপ্রেরণায় ‘ডক্টর সিরিয়াল বিডি’ নামে এই অ্যাপসটি বানিয়েছি। অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে এটি ব্যাবহার করে মাত্র ১-২ মিনিটের মধ্যে যে কেউ তার কাঙ্ক্ষিত ডাক্তারের সিরিয়াল পেতে পারবে এবং সর্বনিম্ন রেটে অ্যাম্বুলেন্স ভাড়া করা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, নড়াইল সদর উপজেলার ইউএনও সাদিয়া ইসলাম, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যাপক ড. কালি দাস বিশ্বাস, সদরের ই্উএইচএফপিও ডা. সুব্রত, ডা. ইসমাইল হোসেন ডা. মাসিয়া আহম্মেদ, ডা. তনীমা রহমান, পান্নু সিকদার, পল্লী চিকিৎসক প্রতাব কুমার বিশ্বাস প্রমুখ।

তরুণের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তারা বলেন, গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ইনস্টল করা এবং এর ব্যবহার সম্পর্কে ব্যাপক প্রচার প্রচারণা প্রয়োজন।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa