ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সপ্তাহের ব্যবধানে সংক্রমণ বেড়েছে ৬৩ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
সপ্তাহের ব্যবধানে সংক্রমণ বেড়েছে ৬৩ শতাংশ

ঢাকা: গত এক সপ্তাহে দেশে ৬৩ শতাংশ করোনা সংক্রমণ বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।
 
বুধবার (৪ জানুয়ারি) দুপুরে নিয়মিত করোনা বিষয়ক ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, গত সাত দিনে করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৮৯২ জন। যা গত সপ্তাহের থেকে এক হাজার ৫০৩ জন বেশি। শতকরা হিসেবে গত সপ্তাহের তুলনায় ৬৩ শতাংশের বেশি রোগী এ সপ্তাহে শনাক্ত হয়েছে।  

তিনি আরও বলেন, কোনো মৃত্যুই আমাদের কাম্য নয়। গত সাত দিনে করোনায় ২৫ জনের মৃত্যু হয়েছে, যা গত সপ্তাহের থেকে ১৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। সামগ্রিকভাবে দেশে করোনার নিন্মমুখী যে প্রবণতা ছিল, তা বেড়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক নাজমুল ইসলাম বলেন, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ গোটা বিশ্বে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রধানমন্ত্রীর দুরদর্শী সিদ্ধান্ত এবং পর্যবেক্ষণের মাধ্যমে টিকা সংক্রান্ত কার্যক্রম একটি বিশেষ উচ্চতায় এসে দাঁড়িয়েছে।  

করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন প্রসঙ্গে পরিচালক নাজমুল বলেন, ঘরের দরজায় ওমিক্রন যতই কড়া নাড়ুক না কেন, আমরা যদি ব্যক্তিগত সুরক্ষা বিষয়টি গুরুত্ব দেই, সামগ্রিকভাবে আমরা যদি সঠিক নিয়মে মাস্ক পরি, নিয়মিত যদি সাবান দিয়ে হাত পরিষ্কার করি, নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে যদি আমরা দৈনিন্দন কাজ কর্ম করি, তাহলে করোনার নতুন ধরনকে আমরা অংকুরে বিনষ্ট করতে পারি। করোনা প্রতিরোধে আমরা যদি সবাই সম্মিলিতভাবে সক্রিয় কাজে অংশগ্রহণ করি, তাহলে এ করোনা প্রতিরোধ করা আমাদের জন্য সহজ হবে।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa