ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

ওমিক্রন রোধে সব অনুষ্ঠান সীমিত করতে জেলা পর্যায়ে চিঠি দেওয়া হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
ওমিক্রন রোধে সব অনুষ্ঠান সীমিত করতে জেলা পর্যায়ে চিঠি দেওয়া হবে

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক ও বিয়ের অনুষ্ঠানগুলো সীমিত করতে জেলা পর্যায়ের কমিটিকে চিঠি দেওয়া হবে। একই সঙ্গে নতুন কোনো অনুষ্ঠান আয়োজন না করার পরামর্শ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন রোধে করণীয় নির্ধারণী সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে সকাল ১১টা ৪০ মিনিটে ১৮ মন্ত্রণালয়ের প্রতিনিধিদের নিয়ে আন্তঃ মন্ত্রণালয় বৈঠক করেন।  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, সব জেলা কমিটিতে চিঠি দেবো। তারা ইউনিয়ন কমিটিকে জানাবে। তাদের যে দায়িত্ব তারা বলে দেবে। আমরা চাই, সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান সীমিত করা হোক। নতুন করে কোনো অনুষ্ঠান গ্রাম-গঞ্জে বা উপজেলায় না নেওয়া হয়। সেদিকেও আমরা পরামর্শ দেবো।

তিনি বলেন, আমাদের দেশে যেভাবে ডেল্টা ভাইরাস ছড়িয়ে পড়েছিল এতে অনেক লোকের মৃত্যু হয়েছে, অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে আমরা এটা চাই না। এজন্যই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। আপনারা জানেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাতে কিছু নেই, আমরা চিকিৎসা ও পরামর্শ দিতে পারি। কিন্তু বিদেশ থেকে করোনা ভাইরাস বয়ে আনবে সেটা আমরা কীভাবে ঠেকাবো যদি অন্যারা কাজ না করেন। সবাই মিলে যদি কাজ করি তবেই এটা ঠেকানো সম্ভব।  

তিনি আরও বলেন, বিদেশ থেকে লোক এসে যাতে সংক্রমিত না করে, আবার যাতে দেশ লকডাউনে না যায়, অর্থনীতি যাতে ক্ষতি না হয় এবং মানুষের জীবন ও জীবিকার ক্ষতি না হয়, মৃত্যুর সংখ্যা যাতে আবার ৩০০ ঘরে না যায়। এ বিষয়ে আমাদের নজর দিতে হবে। জীবন ও জীবিকার ব্যালেন্স করেই কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa