ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

যশোরে টিকাদান সোমবার, এইচএসসি পরীক্ষার্থীদের অগ্রাধিকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
যশোরে টিকাদান সোমবার, এইচএসসি পরীক্ষার্থীদের অগ্রাধিকার

যশোর: যশোরে শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে সোমবার (১৪ নভেম্বর)। সেদিন প্রায় এক লাখ ৩০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে।

যশোর জেলার ২৪ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে টিকাদানে অগ্রাধিকার দেওয়া।  

বাকিদের পর্যায়ক্রমে টিকাদানের আওতায় আনা হচ্ছে। যশোর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা করোনার টিকা নিতে পারবেন। সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে স্বাস্থ্য ও শিক্ষা বিভাগ।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম আযম বলেন, যশোর জেলায় ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী রয়েছে ২৪ হাজার। পাশাপাশি ১২-১৭ বছর বয়সী এক লাখ ৫ সহস্রাধিক শিক্ষার্থীকে করোনার টিকার আওতায় আনা হয়েছে। শিক্ষার্থীদের টিকাদানের জন্য জেলায় একটি কেন্দ্র খোলা হয়েছে।  

যশোর পিটিআইয়ে এইচএসসি পরীক্ষার্থীর পাশাপাশি ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল-কলেজের শিক্ষার্থীরা করোনা ভাইরাসের টিকা দেওয়া হবে। এই কার্যক্রমের প্রথমে এইচএসসি পরীক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। জেলায় একটিই টিকাদান কেন্দ্র নির্ধারণ করায় উপজেলা ও কলেজ ভিত্তিক শিক্ষার্থীদের টিকাদানের তালিকা ও সিডিউল তৈরি করা হয়েছে। সেই সিডিউল অনুযায়ী সোমবার সদর উপজেলার এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান করা হবে। পর্যায়ক্রমে বাকি শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। টিকাদানের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন সাংবাদিকদের জানান, ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে। যাদের ১৭ ডিজিটের জন্মসনদ আছে শুধু তারাই টিকা নিতে পারবে। শিক্ষা অফিস থেকে আমাদেরকে তালিকা সরবরাহ করবে। সে অনুযায়ীই সংশ্লিষ্ট কেন্দ্রে টিকা ও স্বাস্থ্যকর্মী পাঠানো হবে। ’

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa