ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রামেকে আরও ৫ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
রামেকে আরও ৫ মৃত্যু ছবি: সংগৃহীত

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় পাঁচ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদের মধ্যে একজন করোনা পজিটিভ ছিলেন এবং অন্য তিনজন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। হাসপাতালে ভর্তির পর নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়। আর করোনা নেগেটিভ হওয়ার পরও একজন রোগী শ্বাসকষ্টসহ বিভিন্ন জটিলতা নিয়ে মৃত্যুবরণ করেছেন।

মৃতদের মধ্যে রাজশাহী জেলার তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও পাবনা জেলার একজন রোগী রয়েছেন। মৃত পাঁচ জনের মধ্যে তিনজন ছিলেন পুরুষ এবং দুজন নারী।

তিনি জানান, হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ৯৫ জনের মৃত্যু হলো। এর আগে গত সেপ্টেম্বরে করোনা ও উপসর্গে এই হাসপাতালে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়েছিল।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন ভর্তি হয়েছেন ৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ছয়জন। আজ সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫০ জন।

এদিকে, বুধবার রাজশাহী জেলার মোট ৩৭৩টি নমুনা পরীক্ষা করে পাঁচ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে বর্তমানে রাজশাহী জেলায় সংক্রমণের হার ১  দশমিক ২ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।