ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

গণটিকার দ্বিতীয় ডোজ বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
গণটিকার দ্বিতীয় ডোজ বৃহস্পতিবার

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে করোনা টিকা গ্রহণকারী ব্যক্তিদের বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর সারাদেশে গণটিকাদান কর্মসূচি চালায় স্বাস্থ্য বিভাগ।

বিশেষ এ টিকাদান কর্মসূচির টিকাদাতা ৮২ লাখের বেশি মানুষ চীনের তৈরি সিনোফার্মের টিকার প্রথম ডোজ পেয়েছিলেন।

এ বিষয়ে বুধবার (২৭ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. শামসুল হক অধিদপ্তরের ফেসবুক পেজ থেকে লাইভে এসে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর সারাদেশে গণটিকাদান কর্মসূচির প্রথম রাউন্ড অনুষ্ঠিত হয়েছিল। সেটার দ্বিতীয় রাউন্ড বৃহস্পতিবার  (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হবে।  এ কর্মসূচি সারাদেশের সব জেলা, ইউনিয়ন, পৌরসভা, সিটি করপোরেশন এলাকায় অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, এই টিকাদান ক্যাম্পেইনে কোনো প্রথম ডোজ টিকা দেওয়া হবে না, শুধুমাত্র দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে। যারা গত ২৮ সেপ্টেম্বর প্রথম ডোজের টিকা পেয়েছেন শুধু তারাই কেবল এ ক্যাম্পেইনে দ্বিতীয় ডোজের টিকা পাবেন। কেন্দ্র পরিবর্তন করে কোনো টিকা দেওয়া যাবে না। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ টিকা দান কর্মসূচি চলবে। প্রয়োজন হলে বিকেল ৩টার পরও সময় বাড়িয়ে এ কর্মসূচি চলবে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa