ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রামেকের করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
রামেকের করোনা ইউনিটে ৫ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে।

রোববার সকাল ৮টা থেকে সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর আগের দিন কারোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে চারজনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তির পর করোনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়। আর একজন করোনা নেগেটিভ হলেও শ্বাসকষ্টসহ শারীরিক নানা জটিলতায় মারা গেছেন।

মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন এবং রাজশাহী ও নাটোর জেলার একজন করে রোগী ছিলেন। মৃত পাঁচজনের মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী। চলতি মাসে এ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৬৮ জনের মৃত্যু হলো।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৩ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ১৯২টি ডেডিকেটেড শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৭৩ জন রোগী।

এদিকে, রোববার রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার বর্তমানে ৩ দশমিক ৬৬ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa