ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

১২-১৭ বছরের ৩০ লাখ শিশু পাবে ফাইজার-মডার্নার টিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
১২-১৭ বছরের ৩০ লাখ শিশু পাবে ফাইজার-মডার্নার টিকা

ঢাকা: স্কুল ও কলেজের শিক্ষার্থীদের ফাইজার ও মডার্নার টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, স্কুল ও কলেজের শিক্ষার্থীদের আমরা শিগগিরই টিকা দেওয়া শুরু করবো।

কারণ ইতোমধ্যে দেশের শিক্ষা-প্রতিষ্ঠান খুলে গেছে।  

রোববার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনসের গ্রাউন্ড ফ্লোরে আয়োজিত কোভিড-১৯ ভ্যাকসিন বিষয়ক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিইউ এইচও) সঙ্গে আমরা আলোচনা করেছি। তারা স্কুল ও কলেজের শিক্ষার্থীদের শুধু ফাইজার ও মডার্নার ভ্যাকসিন দেওয়ার অনুমোদন দিয়েছেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের হাতে এখন ফাইজারের ৬০ লাখ টিকা মজুদ রয়েছে। শিগগিরই এই ৬০ লাখ টিকা ৩০ লাখ শিশুকে দেওয়া হবে। ১২ থেকে ১৭ বছর বয়সী শিশুদের এই টিকা দেওয়া হবে। এরপর ফাইজারের টিকা এলে আমরা আবারও দেবো।

শিশুদের তো জাতীয় পরিচয় নেই, তাদের টিকা কী প্রক্রিয়ায় দেওয়া হবে? সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, শিশুদের জাতীয় পরিচয়পত্র নেই, কিন্তু তাদের জন্মনিবন্ধন সনদ রয়েছে। তাই শিশুদের জন্মনিবন্ধন সনদ ও স্কুল সার্টিফাইড সনদের ভিত্তিতে স্কুল কর্তৃপক্ষের মাধ্যমে করোনা ভ্যাকসিন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।