ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বড়থলীতে করোনার টিকা গেল হেলিকপ্টারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
বড়থলীতে করোনার টিকা গেল হেলিকপ্টারে

রাঙামাটি: তৃতীয়বারের মতো রাঙামাটির বিলাইছড়ির উপজেলার দুর্গম বড়থলী ইউনিয়নে হেলিকপ্টারে করোনার টিকা পাঠানো হয়েছে।  

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) সকালে কাপ্তাই পানিবিদ্যুৎ কেন্দ্রের হেলিপ্যাড থেকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে সেনাবাহিনীর সহযোগিতায় এসব টিকা পাঠানো হয়।

বিলাইছড়ি উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ৬ সদস্য এবং সেনাবাহিনীর তিনজন মেডিক্যাল সদস্যসহ মোট ৯ জন রয়েছে এই টিমে।

বিলাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমা এই টিমের নেতৃত্ব দিচ্ছেন।  

বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এইবার দুগর্ম বড়থলি ইউনিয়নের রাইখ্যং লেক সংলগ্ন পুকুরপাড়া এলাকায় গণটিকার আওতায় সিনোফার্মের প্রথম ডোজ টিকা দেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রশ্মি চাকমা বাংলানিউজকে জানান, আমরা ১৫শ’ ডোজ টিকা নিয়ে যাচ্ছি। যথারীতি টিকাদানের পাশাপাশি মোবাইল মেডিক্যাল ক্যাম্পের আওতায় ওই অঞ্চলে স্বাস্থ্য সেবা দেওয়া হবে।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান জানান, ইতোপূর্বে বাংলাদেশের সবচেয়ে দুর্গম বড়থলি ইউনিয়নের বড়থলি পাড়ায় গত ১০ আগস্ট গণটিকার প্রথম ডোজ এবং গত ১৪ সেপ্টেম্বর গণটিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় সমগ্র ইউনিয়নকে টিকা দানের আওতায় আনার জন্য ইউনিয়নের অপর প্রান্ত অনিন্দ্য সুন্দর রাইখ্যং লেক সংলগ্ন পুকুর পাড়ায় বৃহস্পতিবার গণটিকার প্রথম ডোজ দেওয়া হবে। তিনি এই টিকা কার্যক্রমে সহযোগিতা করার জন্য রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সেনাবাহিনী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা সিভিল সার্জন এবং বিমান বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানান।  

প্রসঙ্গত, রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম ৪ নম্বর বড়থলি ইউনিয়নের বিলাইছড়ি উপজেলা থেকে ফারুয়া ইউনিয়ন হয়ে পায়ে হেঁটে যেতে কমপক্ষে লাগবে ৪ দিন। আবার বান্দরবান জেলার রুমা উপজেলার বগালেক থেকে পায়ে হেঁটে যেতে লাগে ২ দিন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।