ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা-উপসর্গে রামেকে আরও ৪ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
করোনা-উপসর্গে রামেকে আরও ৪ মৃত্যু

রাজশাহী: করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে তিন নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনায় ও দু’জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

শুক্রবার (১ অক্টোবর) সকাল ৮টা থেকে শনিবার (২ অক্টোবর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। এর আগের দিন দু’জনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জনের মধ্যে রাজশাহীর একজন ও নওগাঁর তিনজন। এদের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী। চলতি মাসে এ নিয়ে মোট ১৭১ জনের মৃত্যু হলো। হাসপাতালটিতে এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দু’জন। শনিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ১০৩ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ২৪০টি।

এদিকে, বৃহস্পতিবার রাজশাহী জেলার দু’টি আরটি-পিসিআর ল্যাবে মোট ২৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় বর্তমানে করোনা সংক্রমণের হার ১ দশমিক ৯৭ শতাংশে নেমেছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২১
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।