ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শনিবার জার্মানি থেকে আসছে ৮ লাখ টিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
শনিবার জার্মানি থেকে আসছে ৮ লাখ টিকা

ঢাকা: অ্যাস্ট্রাজেনেকার আরও প্রায় ৮ লাখ ডোজ কোভিড টিকা দেশে পৌঁছাবে শনিবার (২ অক্টোবর)।

শুক্রবার (১ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, জার্মানি থেকে কাতার এয়ারওয়েজের মাধ্যমে শনিবার ( অক্টোবর)  বিকেল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৯০ হাজার ডোজ করোনা ভ্যাক্সিন দেশে পৌঁছাবে।

এ সময় ভ্যাক্সিন গ্রহণ করতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার এবং স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত থাকবেন।

অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের সিনোফার্ম, যুক্তরাষ্ট্রের ফাইজার এবং মডার্না মিলিয়ে দেশে এ পর্যন্ত মোট কোভিড টিকা এসেছে ৫ কোটি ৭০ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। আর এ পর্যন্ত মোট টিকা দেওয়া হয়েছে ৫ কোটি ২ লাখ ৪৫ হাজার ২৫৫ জনকে । এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন মোট ৩ কোটি ৩৩ লাখ ২৫ হাজার ৭ জন। আর দুই ডোজ টিকা সম্পন্ন হয়েছে ১ কোটি ৬৯ লাখ ২০ হাজার ২৪৮ জনের। যা দেশের মোট জনসংখ্যার প্রায় ১০ দশমিক ৩ ভাগ।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির পরিসংখ্যানে এসব তথ্য জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।