ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেকে প্রতিবন্ধীদের জন্য বিশেষায়িত টয়লেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
ঢামেকে প্রতিবন্ধীদের জন্য  বিশেষায়িত টয়লেট

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নারী, শিশু ও প্রতিবন্ধীদের জন্য নির্মিত বিশেষায়িত টয়লেট চালু হয়েছে। এতে করে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের দীর্ঘদিনের দুর্ভোগ কমবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর)  সকালে ঢামেকের বহির্বিভাগে এই টয়লেট উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন অনুবিভাগ) মো. সাইদুর রহমান ও রোটারী ক্লাব আন্তর্জাতিক জেলা গভর্নর রুবায়েত হোসেন। উদ্বোধন শেষে হাসপাতালের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে দেখেন তারা।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, ১৫ লাখ টাকা ব্যয়ে  এ বিশেষায়িত টয়লেটে রয়েছে দুটি ওয়াশ বেসিন, তিনটি টয়লেট এবং একটি চেঞ্জ রুম। টয়লেটটি প্রশিক্ষিত পরিচ্ছন্নকর্মী সার্বিক পরিস্কারের দায়িত্ব পালন করবে। সামান্য সম্মানির বিনিময়ে উন্নত মানের সেবা নিতে পারবেন হাসপাতালে আগত নারী, শিশু ও প্রতিবন্ধীরা।

তিনি বলেন, এছাড়া হাসপাতালে আগত মায়েদের জন্য মাতৃদুগ্ধ কক্ষসহ আরও কিছু প্রকল্পের প্রস্তাবনা দিয়েছি। তিনি সবকিছু ঘুরে ঘুরে দেখেছেন এবং আমাদেরকে ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া হাসপাতালে ভারতের সহযোগিতা অক্সিজেন প্ল্যান্টসহ কিছু উন্নয়নমূলক কাজও তিনি পরিদর্শন করেন।

বাংরাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।