ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

সিলেটে করোনায় আরও ৪ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
সিলেটে করোনায় আরও ৪ মৃত্যু

সিলেট: করোনায় গত কিছুদিন যাবত মৃত্যু ও আক্রান্ত কমে আসায় স্বস্তিতে ছিলেন সিলেটবাসী। টানা দু’দিন বিভাগে করোনায় মৃত্যু নেমে এসেছিল শূন্যের কোঠায়।

তবে গত ২৪ ঘণ্টায় আবারো ৪ জনের মৃত্যু ও ২৮ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ৮৭২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ২৮ জন শনাক্ত হন। বিভাগে শনাক্তের হার ৩ দশমিক ২১ শতাংশ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪ জনের সবাই সিলেট জেলার বাসিন্দা। নতুন করে আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ১৯ জন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারের ৫ জন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

গত দেড় বছরে বিভাগটিতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৫৮২ জন। পক্ষান্তরে সুস্থ হয়ে ওঠেছেন মোট ৪৮ হাজার ১০৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত বছরের এপ্রিল থেকে এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১৬২ জনের। বর্তামানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫৫ জন, সুনামগঞ্জে ৭ এবং মৌলভীবাজারে ২ জন।

বিভাগের চার জেলার আরও ৮৮ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে করোনা পজিটিভ ১৭ জন। উপসর্গ নিয়ে ৬৮ জন এবং আইসিইউতে রয়েছেন ৩ জন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।