ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালের করোনা ইউনিটে সর্বনিম্ন মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
রামেক হাসপাতালের করোনা ইউনিটে সর্বনিম্ন মৃত্যু রামেক হাসপাতালের করোনা ইউনিটে সর্বনিম্ন মৃত্যু। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে তিন মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে এই ইউনিটে দুই জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বুধবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের একজন করে রোগী মারা গেছেন। দুইজনই করোনা উপসর্গে ভুগছিলেন। হাসপাতালে ভর্তির পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার আগেই চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। আর এ দুইজনই ছিলেন ষাটোর্ধ্ব নারী।

চলতি মাসে এ নিয়ে মোট ১৬২ জনের মৃত্যু হলো। হাসপাতালটিতে এর আগে আগস্টে ৩৬৪ জন, জুলাইয়ে ৫৩১ জন এবং জুনে ৪০৫ জন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২১ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটের মোট ২৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ১০০ জন।

এদিকে, কমেছে করোনা সংক্রমণও। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে জেলার মোট ২৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহীতে বর্তমানে করোনা সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ৭ দশমিক ৬৯ শতাংশে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।