ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিলেটে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত সর্বনিম্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
সিলেটে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত সর্বনিম্ন

সিলেট: গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। এদিন বিভাগটিতে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪৩ জন।

আক্রান্তের দিক দিয়ে গত তিন মাসের মধ্যে এটাই সর্বনিম্ন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায়ের সাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মৃত পাঁচ জনই সিলেট জেলার বাসিন্দা। আর করোনা আক্রান্ত ৪৩ জনের মধ্যে সিলেট জেলার ১৮ জন, সুনামগঞ্জে একজন, হবিগঞ্জে তিনজন ও মৌলভীবাজারে ১২ জন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ৯ করোনা আক্রান্ত হয়েছেন।

গত দেড় বছরে বিভাগটিতে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৮৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ৪৬ হাজার ৯৯১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত বছরের (২০২০) এপ্রিল থেকে এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে এক হাজার ১৩৭ জনের। বুধবার পর্যন্ত বিভাগে মৃত্যু হওয়া ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ৮৩২ জন, সুনামগঞ্জের ৭২ জন, হবিগঞ্জের ৪৭ জন এবং মৌলভীবাজারের ৭২ জন রয়েছেন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চার জেলার আরও ১১৪ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১১৫ জন রোগী।

এছাড়া বিভাগের চার জেলার আরও ৯৭ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে করোনা পজিটিভ ২০ জন, উপসর্গ নিয়ে ৭৩ জন ও আইসিইউতে ভর্তি আছেন চারজন।
 
বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এনইউ/ জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।