ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হেলিকপ্টারে করোনার ২য় ডোজের টিকা গেল বড়থলিতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
হেলিকপ্টারে করোনার ২য় ডোজের টিকা গেল বড়থলিতে

রাঙামাটি: হেলিকপ্টারে করে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার দুর্গম বড়থলি ইউনিয়নে করোনার দ্বিতীয় ডোজের টিকা  নিয়ে গেছেন বিলাইছড়ি উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।  

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে সেনাবাহিনীর সহযোগিতায় কাপ্তাই পানি বিদ্যুৎ এলাকার হেলিপ্যাড থেকে এসব টিকা পাঠানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশ্মি চাকমার নেতৃত্বে পাঁচজন স্বাস্থ্যকর্মী দ্বিতীয় পর্যায়ে গণটিকা কার্যক্রমে অংশ নিচ্ছেন বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়।  

যাত্রা শুরুর আগে বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, গত মাসের ১০ আগস্ট রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সেনাবাহিনী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা সিভিল সার্জন এবং বাংলাদেশ বিমান বাহিনীর বিশেষ উদ্যোগে আমরা দুর্গম বড়থলি ইউনিয়নে গণটিকা দান কার্যক্রম সফলভাবে সম্পন্ন করি। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার আমরা ওই এলাকায় গণটিকার দ্বিতীয় ডোজ দিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, গণটিকার প্রথম ডোজ গ্রহণে ওই এলাকার জনগণের যে উচ্ছ্বাস দেখেছি, তা আমাদের অনেক বেশি অনুপ্রাণিত করেছে।  

বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রশ্মি চাকমা বলেন, গত ১০ আগস্ট আমরা ওই এলাকায় ২৯২ জনকে সিনোফার্মার প্রথম ডোজ দিয়েছিলাম। সেই সঙ্গে ওইদিন স্বাস্থ্য বিভাগ থেকে চিকিৎসা সেবা, ইপিআই কার্যক্রম পরিচালনা করেছি। আজও দুর্গম বড়থলি ইউনিয়নে ২৯২ জনকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। এছাড়া সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে ট্রাইবাল হেলথ কর্মসূচির আওতায় মোবাইল মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্য সেবা দেওয়া হবে ওই এলাকায়।

বিলাইছড়ি উপজেলা থেকে ফারুয়া ইউনিয়ন হয়ে হেঁটে বড়থলিতে যেতে কমপক্ষে চারদিন লাগে। আবার বান্দরবান জেলার রুমা উপজেলার বগালেক থেকে হেঁটে যেতে লাগে দুইদিন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।