ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

মমেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২১
মমেক হাসপাতালে আরও ৫ জনের মৃত্যু ছবি: সংগৃহীত

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় পাঁচ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে ২ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর ) সকালে এক বিজ্ঞপ্তিতে হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ‍্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃতরা সবাই প্রবীণ। তাদের বয়স ৬৫ থেকে ৯০ বছরের মধ্যে। করোনায় মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের হারুন উর রশিদ (৯০) ও ফুলবাড়িয়া উপজেলার হাজি জসিম উদ্দিন (৮৩)। উপসর্গ নিয়ে মৃতরা হলেন ময়মনসিংহ সদরের আব্দুল হাকিম (৮০), ফুলপুর উপজেলার আবুল হোসেন (৬৫) এবং নেত্রকোনা সদরের জ্যোতিন্দ্র (৮৩)।

এ নিয়ে চলতি সেপ্টেম্বর মাসে হাসপাতালে করোনা ও উপসর্গে ৩৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন।  

তিনি আরও জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৮ জন করোনা রোগী ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১১৪ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন। এদের মধ্যে আইসিউতে চিকিৎসাধীন আছেন ৭ জন।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩৪৬ টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ৫৪ শতাংশ। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪৫৬ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ১৭০ জন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa