ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

টিকার এসএমএস-এর অপেক্ষায় ২ কোটি মানুষ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
টিকার এসএমএস-এর অপেক্ষায় ২ কোটি মানুষ!

ঢাকা: সুরক্ষা অ্যাপে নিবন্ধন করেও যারা দীর্ঘ সময় অপেক্ষা করছেন এসএমএস পেয়ে করোনা ভাইরাসের টিকা নেওয়ার জন্য, তারা শীঘ্রই আশার বাণী শুনতে  পাবেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুর ২টায়  স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. নাজমুল ইসলাম ভার্চু্যয়াল বুলেটিনে এ তথ্য জানান।

ডা. নাজমুল ইসলাম বলেন, এরমধ্যে টিকার জন্য নিবন্ধনের সংখ্যা চার কোটি ছুঁই ছুঁই। এ পর্যন্ত দেশে প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ কোটি ৯৮ লক্ষ ৪১ হাজার ২৯২ জন। দ্বিতীয় ডোজ সমাপ্ত করেছেন ১ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ২৮ জন।

রেজিস্ট্রেশন করে দীর্ঘ সময় পরেও টিকা নেওয়া জন্য এসএমএমএস না পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন টিকাদান কেন্দ্রের যে ধারণ ক্ষমতা, তার থেকে অনেক বেশি টিকা নেওয়ার জন্য নিবন্ধন  করা হয়েছে। আমরা চেষ্টা করছি সেগুলোর সমাধান করতে, কিন্তু বাস্তবতা হচ্ছে, একটি টিকাদান কেন্দ্রে প্রতিদিন একটি নির্দিষ্ট পরিমাণ টিকা দেওয়া যায়। তার থেকে বেশি টিকা দিতে গেলে হয়তো আমাদেরকে অনেক ক্ষেত্রেই আপোষ করতে হবে, সেখানে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টিও রয়েছে। সেগুলো আমরা সমাধানের চেষ্টা করছি, আশা করছি এই বিষয়ে সহসাই আশার বাণী শোনাতে পারবো।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
আরকেআর/এসআইএস  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa