ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রাজশাহীতে ওয়ার্ড পর্যায়ে দেওয়া হলো টিকার দ্বিতীয় ডোজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
রাজশাহীতে ওয়ার্ড পর্যায়ে দেওয়া হলো টিকার দ্বিতীয় ডোজ

রাজশাহী: রাজশাহীতে গণটিকা ক্যাম্পেইনের প্রথম দিনে সিটি করপোরেশন এলাকার ওয়ার্ড পর্যায়েই মিললো করোনা টিকার দ্বিতীয় ডোজ।

রাজশাহী সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) মহানগরের ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে একযোগে করোনার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়।

আগামী ৮, ১১ ও ১২ সেপ্টেম্বরও এই ক্যাম্পেইন পরিচালিত হবে। যারা ওয়ার্ড পর্যায়ে প্রথমম ডোজ টিকা নিয়েছেন, তারা নিজ নিজ ওয়ার্ড কেন্দ্রে টিকা কার্ড ও এসএমএস প্রাপ্তি সাপেক্ষে করোনা টিকা নিতে পারবেন।

টিকা সংকটের কারণে মহানগর এলাকায় প্রথম ডোজ দেওয়ার জন্য গণটিকা ক্যাম্পেইন আয়োজন করা হলেও বন্ধ করা হয়েছিল। ওই সময় টিকার জন্য রেজিস্ট্রেশন করলেও মজুদ ফুরিয়ে যাওয়ায় তাদের অনেকেই টিকা পাননি। তবে তারা অনেকেই দ্বিতীয় ডোজের টিকা নিতে পেরেছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে টিকা দেওয়া হয়। মহানগরের ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে দেওয়া হয়েছে মডার্নার দ্বিতীয় ডোজ টিকা।

এছাড়া রাজশাহীর উপজেলা পর্যায়ের ১০০টি কেন্দ্রেও মঙ্গলবার টিকা দেওয়া হয়েছে। এগুলোতে দেওয়া হয়েছে সিনোফার্মের টিকা। তবে রাজশাহীর নয় উপজেলার মধ্যে এ দিন গোদাগাড়ী উপজেলায় বিশেষ এই ক্যাম্পেইন হয়নি।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা জানান, গত ৭ ও ৮ আগস্ট ওয়ার্ড পর্যায়ে গণটিকা কার্যক্রমে প্রথম ডোজ টিকা দেওয়া হয়। যারা প্রথম ডোজ নিয়েছিলেন এখন শুধু তাদেরই দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হচ্ছে। যারা ১৬ আগস্ট টিকা নিয়েছেন তাদেরও ১২ সেপ্টেম্বর ওয়ার্ডে পর্যায়ে ক্যাম্পেইন করে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে। এছাড়া রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সংক্রমক ব্যধি হাসপাতাল, পুলিশ হাসপাতাল ও সিএমএইচেও টিকাদান কেন্দ্রে কর্মসূচি চলছে।

রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, ৭ আগস্ট রাজশাহীর ৯ উপজেলায় ৪৫ হাজার ২০০ মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছিল। তাদের দ্বিতীয় ডোজের জন্যই এ ক্যাম্পেইন। যদিও রাজশাহীর গোদাগাড়ীতে আজ দ্বিতীয় ডোজের গণটিকা ক্যাম্পেইন হয়নি। সেখানে বুধবার এই ক্যাম্পেইন চলবে বলেও জানান রাজশাহী জেলা সিভিল সার্জন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa