ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

একদিনে করোনায় পুরুষের দিগুণ মৃত্যু নারীর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
একদিনে করোনায় পুরুষের দিগুণ মৃত্যু নারীর 

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৬ জনের মৃত্যু হয়েছে। এই প্রথমবার প্রাণঘাতী ভাইরাসটিতে পুরুষের তুলনায় দিগুণ সংখ্যক নারীর মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টা মৃত ৫৬ জনের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী ৩৭ জন। এর আগে বেশির ভাগ সময়ে মৃতদের মধ্যে পুরুষের সংখ্যাই বেশি ছিল।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৬ জনের মৃত্যু হয়েছে। ফলে এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬ হাজার ৬৮৪ জনের। মৃত ৫৬ জনের মধ্যে পুরুষ ১৯ জন ও ৩৭ জন নারী, যা প্রায় পুরুষের মৃত্যুর প্রায় দিগুণ।

নতুন করে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৩৯ জন। ফলে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জন।

বিবৃতিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৫৬ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে তিন জন, খুলনা বিভাগে ছয় জন, বরিশাল বিভাগে চার জন, সিলেট বিভাগে পাঁচ জন, রংপুর বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে এক জন।

এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৪৩ জন, বেসরকারি হাসপাতালে ১১ জন এবং বাড়িতে একজন মারা যান।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয় জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয় জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয় জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa