ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

করোনায় আরও ৮৯ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
করোনায় আরও ৮৯ জনের মৃত্যু

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৫ জন।

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৪৮ জনের। মোট আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৯৩ হাজার ৫৩৭ জন।

রোববার (২৯ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৫ হাজার ৬৯৭ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ১৪ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৭৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৪ শতাংশ। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৭৮৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৭ হাজার ১৭৭ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৯২১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৮ লাখ ৬৯ হাজার ৩৯৩টি। মৃত ৮৯ জনের মধ্যে ৪১ জন পুরুষ ও নারী ৪৮ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬৯ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৮ ও বাসায় মারা গেছেন ২ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৪১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১ হাজার ৮৮৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩ লাখ ৬৩ হাজার ৪৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৩ লাখ ২ হাজার ২৬৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬০ হাজার ৭৮২ জন। কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ২ হাজার ৩২৩ জন। ছাড় পেয়েছেন ৬ হাজার ৯২ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১১ লাখ ৯২ হাজার ৯০১ জন। ছাড় পেয়েছেন ১০ লাখ ৯৭ হাজার ৫৯২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৯৫ হাজার ৩০৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।  

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa