ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
করোনায় আরও ১৩৯ জনের মৃত্যু

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৩৯ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যু হয়েছে ২৫ হাজার ২৮২ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮০৪ জন। মোট শনাক্ত হয়েছে ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জনে।

রোববার (২২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৪৫৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তেরো লাখ ৬৩ হাজার ৮৭৪ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ, এখন পর‌্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যহার ১ দশমিক ৭৩ শতাংশ। সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ৭৩২টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩০ হাজার ৬১৮ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৬৮৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮৬ লাখ ৪৯ হাজার ৫১৭টি।

এতে আরও জানানো হয়, মৃত ১৩৯ জনের মধ্যে ৭২ জন পুরুষ ও নারী ৬৭ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১১৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন ও বাসায় মারা গেছেন ৪ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১১২৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৭১৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩ লাখ ৫৪ হাজার ১৯৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ২ লাখ ৮৫ হাজার ১৯৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬৯ হাজার জন। কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৪ হাজার ৫০৬ জন। ছাড় পেয়েছেন ৭৬৫১ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১১ লাখ ৬৮ হাজার ৩২৮ জন। আর ছাড় পেয়েছেন ১০ লাখ ৫২ হাজার ২৭৮ জন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২১
এসই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।