ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শিক্ষার্থীদের বয়স ১৮ হলেই করোনা টিকার নিবন্ধন সুযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
শিক্ষার্থীদের বয়স ১৮ হলেই করোনা টিকার নিবন্ধন সুযোগ

ঢাকা: ১৮ বছর বা তার বেশি বয়সী শিক্ষার্থীদেরও এখন করোনা ভাইরাসের টিকার জন্য নিবন্ধন করার সুযোগ পাচ্ছেন।  

শুক্রবার (২০ আগস্ট) করোনা ভাইরাসের টিকার জন্য সুরক্ষা অ্যাপ্লিকেশনের ‘পরিচয় যাচাই’ অপশনে ১৮ বছর বা তার বেশি বয়সী ছাত্র-ছাত্রীদের নিবন্ধনের নতুন এ অপশনের দেখা মেলে।

বর্তমানে ২৫ বছর বা তার থেকে বেশি বয়সী নাগরিকরা করোনা ভাইরাসের টিকার জন্য সুরক্ষা অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিবন্ধন করতে পারছেন। তবে এখন থেকে ১৮ বছর বা তার বেশি বয়সী ছাত্র-ছাত্রীরাও সে সুযোগ পাচ্ছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সেন্টারের (এমআইএস) পরিচালক ও এইচআইএস অ্যান্ড ই-হেলথের লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকেই এ অপশনটি চালু হয়েছে। সাধারণ নাগরিকের জন্য ২৫ বছর ও শিক্ষার্থীদের জন্য ১৮ বছর বা তার বেশি করা হয়েছে।

তিনি আরও বলেন, সুরক্ষা অ্যাপ্লিকেশনে গিয়ে নিবন্ধনের সময় পেশার ঘরে ছাত্র-ছাত্রী লেখা থাকতে হবে। শিক্ষার্থীরা রেজিস্ট্রেশেনের সময় পেশার ঘরে ছাত্র-ছাত্রী লিখে টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গত বছরের মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ১১ আগস্ট থেকে সবকিছু চালু হলেও শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।