ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ময়মনসিংহ মেডিক্যালে করোনায় ২৫ জনের মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
ময়মনসিংহ মেডিক্যালে করোনায় ২৫ জনের মৃত্যু  প্রতীকী ছবি

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনা আক্রান্ত এবং ১৫ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

 

রোববার (১৫ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টার মধ্যে করোনায় মারা যাওয়া ১০ জনের মধ্যে আটজন ময়মনসিংহের এবং নেত্রকোনা ও শেরপুরের একজন করে।

এ সময়ের মধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়া ১৫ জনের মধ্যে- ময়মনসিংহের ১০ জন। এছাড়া নেত্রকোনার দুইজন, জামালপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জের একজন করে।  

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, ৪০২ আসনের ডেডিকেটেড করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৩৫৯ জন। এর মধ্যে ২১ জন আইসিইউতে আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৬ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ জন।  
ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৮৪ জনের নমুনা পরীক্ষা করে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১৮৪ জনের শরীরে। পরীক্ষা বিবেচনায় সংক্রমণের হার ২৭ দশমিক ১৯ শতাংশ বলে জানিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।