ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

স্বাস্থ্য

দ্বিতীয় ডোজের জন্য পর্যাপ্ত টিকা আছে: স্বাস্থ্য অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
দ্বিতীয় ডোজের জন্য পর্যাপ্ত টিকা আছে: স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকা: দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য পর্যাপ্ত টিকার মজুদ আছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক এবং মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

বুধবার (১১ আগস্ট) দুপুর ২টায় অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য বুলেটিনে তিনি এ কথা বলেন।

অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, যারা ফাইজার, সিনোফার্ম এবং মর্ডানার করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। তাদের দ্বিতীয় ডোজ নিশ্চিত করেই টিকা কর্মসূচি চালানো হয়েছে। যারা টিকার প্রথম ডোজ নিয়েছেন, তারা চার সপ্তাহ পরে দ্বিতীয় টিকা নিতে পারবেন।

তিনি আরও বলেন, গণমাধ্যমের মাধ্যমে আমরা প্রথম ডোজ টিকাগ্রহীতাদের অনুরোধ করতে চাই, আপনারা যথাসময়ে চার সপ্তাহ পর দ্বিতীয় ডোজের টিকা নেবেন। প্রথম ডোজের টিকা যেই কেন্দ্রে, যে কোম্পানির নিয়েছেন, দ্বিতীয় ডোজের টিকাও সেই কেন্দ্রে এবং সেই কোম্পানিরই নিতে পারবেন। এ বিষয়ে কারো বিভ্রান্ত হওয়ার কোনো অবকাশ নেই। যারা সিনোফার্মের টিকা পেয়েছেন, তারা সিনোফার্মের টিকাই পাবেন। যারা মর্ডানার টিকা পেয়েছেন, তারা মর্ডানার টিকাই পাবেন এবং যারা ফাইজার টিকা নিয়েছেন, তারা ফাইজারের টিকাই নিতে পারবেন। দ্বিতীয় ডোজের জন্য পর্যাপ্ত টিকার মজুদ আছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa