ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চাঁদপুরে করোনায় আরো ১১ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
চাঁদপুরে করোনায় আরো ১১ জনের মৃত্যু

চাঁদপুর: চাঁদপুর করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে এবং কচুয়া উপজেলায় মারা গেছেন তারা।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ১৯৯ জন।

মৃত ১১ জনের আটজন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এবং ৩ জন মারা গেছেন কচুয়া উপজেলায়। একই সময় ৬১১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১৮৫ জন। এতে সংক্রমণের হার ৩০.২৭ শতাংশ।

মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ১১টায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ও করোনাবিষয়ক ফোকাল পারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, হাসপাতালটিতে যে আটজন মারা গেছেন তাদের তিনজনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে। বাকি পাঁচজন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে নারীর সংখ্যাই বেশি। এ পর্যন্ত মোট করোনা সংক্রমিত হয়েছেন সাড়ে ১২ হাজার।  
চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, গত কয়েকদিনের পরিসংখ্যানে মৃত্যুর সংখ্যা ওঠানামা করলেও শনাক্ত অনুযায়ী সংক্রমণের হার কমেছে।

তিনি বলেন, এখন লকডাউন শিথিল হওয়ার পর মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর সংক্রমণ এবং মৃত্যু নির্ভর করছে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।