ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিলেটে ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২১
সিলেটে ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু

সিলেট: গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৮০০ ছাড়িয়ে গেছে।

এদিন বিভাগটিতে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৭০২ জন।

রোববার (৮ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় ১৫ জন, সুনামগঞ্জ ও মৌলভীবাজারে একজন করে মারা গেছেন।  

এছাড়া সিলেট জেলায় ২৬২ জন, সুনামগঞ্জে ৮৬ জন, হবিগঞ্জে ৮১ জন ও মৌলভীবাজারে ১০৬ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। অপরদিকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ১৬৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।
 
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত বছরের এপ্রিল থেকে অদ্যবধি সিলেট বিভাগে মোট ৮০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রয়েছেন সিলেট জেলায় ৬০২ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৩৯ জন ও মৌলভীবাজারে ৬৪ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সিলেটের চার জেলার আরও ৪১ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের মার্চ থেকে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৮৬৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৫৩০ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৭৮ জন। এর মধ্যে রয়েছেন সিলেট জেলায় ৩৩০ জন, সুনামগঞ্জে ৭০ জন, হবিগঞ্জে ৪৮ জন ও মৌলভীবাজারে ৩০ জন।

এছাড়া বিভাগের চার জেলার আরও ২৭৩ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৫৫ জনের। উপসর্গ নিয়ে ১০৮ জন ও আইসিইউতে রয়েছেন ১০ জন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২১
এনইউ/এনএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।