ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

স্বাস্থ্য

বরিশাল হাসপাতালে মিলবে শুধু করোনা চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
বরিশাল হাসপাতালে মিলবে শুধু করোনা চিকিৎসা

বরিশাল:  বরিশাল জেনারেল হাসপাতালকে করোনা চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরিত করা হচ্ছে।  

বৃহস্পতিবার (৫ আগস্ট) জেলা সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেন স্বাক্ষরিত স্মারকে বরিশাল জেনারেল হাসপাতালকে সম্পূর্ণরূপে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরের প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়েছে।

সিভিল সার্জন বলেন, বরিশাল অঞ্চলে উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনারোগীর সংখ্যা। এ অবস্থায় মানুষের চিকিৎসা নিশ্চিত করতে জেনারেল হাসপাতালকে করোনা হাসপাতালে উন্নীতকরণে মন্ত্রণালয়ে আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার (৩ আগস্ট) অনুমতি পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মলয় চন্দ্র দাস বলেন, শুরুতে জেনারেল হাসপাতালে ২২টি বেড স্থাপন করে করোনারোগীদের চিকিৎসা দেওয়া হয়। পর্যায়ক্রমে বেডের সংখ্যা বাড়িয়ে ৭০টি করা হয়। সর্বশেষ মন্ত্রণালয় থেকে পুরো হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করা হয়েছে। হাসপাতালটি ১শ শয্যার হলেও ৮০ জনকে সেন্ট্রাল অক্সিজেন সুবিধা দেওয়া যাবে।

তিনি জানান, করোনা ডেডিকেটেড হওয়ায় জেনারেল হাসপাতালে অন্যান্য বিভাগগুলোর কার্যক্রম বন্ধ থাকবে। তবে, অন্যান্য রোগের চিকিৎসা শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে দেওয়া হবে।

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ বাড়ায় শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের পর এবার জেনারেল হাসপাতালকে ডেডিকেটেড করা হলো।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa