ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা একদিন, শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা একদিন, শনিবার প্রতীকী ছবি।

চট্টগ্রাম: সরকারের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী আগামী শনিবার (৭ আগস্ট) একদিন নগরের প্রতিটি ওয়ার্ড ও উপজেলার ইউনিয়নের সাবেক ওয়ার্ডে করোনা প্রতিরোধী টিকা দেওয়া হবে।

এর মধ্যে নগরের প্রতি ওয়ার্ডে ৩টি কেন্দ্রে ৩০০ জনকে টিকা দেওয়া হবে।

ইউনিয়নের কেন্দ্রে ৬০০ জনকে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী বাংলানিউজকে বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ওয়ার্ড পর্যায়ে করোনা টিকা কর্মসূচি সীমিত করে এক দিন নির্ধারণ করা হয়েছে। আবার যদি নির্দেশনা আসে তাহলে আবার বাড়ানো হবে।

এদিকে, জীবন রক্ষাকারী করোনা ভ্যাকসিন নিয়ে ব্যাপক প্রচারণার ফলে চট্টগ্রামের সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। প্রতিটি পাড়া মহল্লায় জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধন ফটোকপি করার হিড়িক পড়েছে। বিভিন্ন ওয়ার্ডে আগাম নিবন্ধন বুথ চালু করা হয়েছে। কয়েকটি ওয়ার্ডে প্রথম দিনের জন্য কেন্দ্রপ্রতি ২০০ জনের তালিকাও চূড়ান্ত করেছেন কাউন্সিলরদের লোকজন।

শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম বলেন, আমাদের ওয়ার্ডে হাজার হাজার টিকাপ্রত্যাশী। এখন প্রাথমিকভাবে একদিন, শনিবার ওয়ার্ড পর্যায়ে টিকা দেওয়া হবে বলে জেনেছি। অবশ্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন করে হাসপাতালের কেন্দ্রগুলোতে নিয়মিত টিকাদান অব্যাহত থাকবে। তাই সবাইকে নিবন্ধন করে ফেলতে হবে।

সূত্র জানায়, ৭ আগস্ট শুধু একদিন প্রতিটি টিকাকেন্দ্রে অগ্রীম রেজিস্ট্রেশনের ভিত্তিতে বয়োবৃদ্ধ, অসুস্থ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দিয়ে টিকা দেওয়া হবে।  

পরিবর্তিত টিকা কর্মসূচি নিয়ে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বেলা ১১টায় সভা ডেকেছেন। এতে সরকারি নির্দেশনার আলোকে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa