ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে একদিনে সর্বোচ্চ ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
সিলেটে একদিনে সর্বোচ্চ ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫ ...

সিলেট: গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে সর্বোচ্চ ২০ জনের মৃত্যু হয়েছে। ২০২০ সালে করোনা সংক্রমণের পর থেকে এটাই একদিনে সর্বোচ্চ মৃত্যু।

এদিন বিভাগে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৭১৫ জন।

বুধবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের পরিচালক হিমাংশু লাল রায়ের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৬ জন রয়েছেন সিলেট জেলার, সুনামগঞ্জের তিন জন এবং হবিগঞ্জের একজন।

এছাড়া করোনা আক্রান্ত ৭১৫ জনের মধ্যে রয়েছেন সিলেট জেলায় ৪১৬ জন, সুনামগঞ্জে ৯৭ জন, হবিগঞ্জে ৩৮ ও মৌলভীবাজারে ১২৬ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আরও ৩৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত বছরের এপ্রিল থেকে অদ্যাবধি সিলেট বিভাগে করোনায় মোট মৃত্যু হয়েছে ৭৪৮ জনের। এর মধ্যে রয়েছেন সিলেট জেলায় ৫৬৮ জন, সুনামগঞ্জে ৫৫ জন, হবিগঞ্জে ৩৫ জন, মৌলভীবাজারে ৬১ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সিলেটের চার জেলার আরও ২৯ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের মার্চ থেকে বিভাগটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭৩০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩১ হাজার ৯৭৩ জন।

আর হাসপাতালে ভর্তি রয়েছেন ৪০৭ জন। এর মধ্যে রয়েছেন সিলেট জেলায় ৩২৬ জন, সুনামগঞ্জে ৬৫ জন, হবিগঞ্জে ৪৬ জন ও মৌলভীবাজারে ৩০ জন। এছাড়া বিভাগের চার জেলার আরও ৩০৪ জন রোগী ওসমানী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে করোনা পজিটিভ ১৪৪ জন। উপসর্গ নিয়ে ১৫২ জন এবং আইসিইউতে রয়েছেন আট জন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa