ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেকে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
রামেকে করোনায় আরও ১৪ জনের মৃত্যু রোগীকে হাসপাতালে আনা হচ্ছে।

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে।  মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ৮টা থেকে বুধবার (৪ আগস্ট) সকাল ৮টার মধ্যে ওই ১৪ জনের ‍মৃত্যু হয়।

 এর আগের দিন ওই ইউনিটে করোনায় ১৯ জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বুধবার (৪ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে মৃত ১৪ জনের মধ্যে করোনা পজিটিভ ছিলেন চারজন। আর আটজন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে দুইজন রোগীর মৃত্যু হয়েছে।

করোনা ইউনিটে মৃত ১৪ জনের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, কুষ্টিয়ার একজন ছিলেন এবং চুয়াডাঙ্গার একজন রোগী ছিলেন। আর মৃত ১৪ জনের মধ্যে ছয়জন পুরুষ ও আটজন নারী ছিলেন। এর মধ্য রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দু'জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজনের এবং ৬০ বছরের ঊর্ধ্বে সাতজনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি আগস্ট মাসে (১ আগস্ট থেকে ৪ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) এই নিয়ে মোট ৬৬ জনের মৃত্যু হলো। এই হাসপাতালের করোনা ইউনিটে জুলাই মাসে মোট ৫৩১ জনের মৃত্যু হয়েছিল। এছাড়া গত জুনে মারা গেছে ৩৬৯ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ৪৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৩০ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিল ৪শ ২ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা ৫শ ১৩টি। এখন রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার কমে ২৪ দশমিক ৯৩ শতাংশে নেমেছে।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।