ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

করোনা টিকা: নারীদের জন্য কেন্দ্র খুলেছে বিসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
করোনা টিকা: নারীদের জন্য কেন্দ্র খুলেছে বিসিসি

বরিশাল: করোনা ভাইরাস রোধকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সারাদেশব্যাপী করোনা টিকা দেওয়া কার্যক্রম শুরু হয়েছে।  

এরই ধারাবাহিকতায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর দিকনির্দেশনায় নগরের ৩০টি ওয়ার্ডে ৩০টি বুথের মাধ্যমে করোনা টিকা দেওয়া কার্যক্রম কর্মসূচি অব্যাহত রয়েছে।

 

এ কার্যক্রম আরও জোরদার করার লক্ষ্যে নগরে আরও নতুন তিনটি কেন্দ্র চালু করা হয়েছে।  

এছাড়া এনেক্স ভবনের বুথটি স্থানান্তর করে নগরের ৯ নম্বর ওয়ার্ডস্থ গির্জ্জা মহল্লা সড়কের আছমত আলী খান ইনস্টিটিউশনে (একে স্কুল) নেওয়া হয়েছে।  

এছাড়া নারীদের জন্য নগরের সাংবাদিক মাইনুল হাসান সড়কের (আগরপুর রোড) সরকারি মহিলা কলেজে নতুন একটি কেন্দ্র খোলা হয়েছে। অন্যান্য বুথে নারী-পুরুষ টিকা গ্রহণ করতে পারলেও মহিলা কলেজের বুথটি শুধুমাত্র নারীদের জন্যই সংরক্ষণ করা হয়েছে।  

এদিকে নতুন করে চালু হওয়া নগরের অপর দু’টি কেন্দ্র হচ্ছে- নগরের বাংলা বাজার এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও রুপাতলী এলাকার গ্রামীণ জিসি চক্ষু হাসপাতাল।  

গত ৩১ জুলাই থেকে আগের ছয়টি কেন্দ্রের পাশাপাশি বরিশাল নগরের ৩০টি ওয়ার্ডে ৩০টি বুথের মাধ্যমে করোনা টিকা দেওয়া কার্যক্রম শুরু হয়। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে এসএমএসে উল্লেখিত তারিখে নিকটবর্তী নিম্নে উল্লেখিত যেকোনো কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণের জন্য সবার প্রতি আহ্বান জানিয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, গণতন্ত্রের মানসকন্যা, মানবতার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব মানুষের সুরক্ষার কথা চিন্তা করে টিকা দেওয়া কর্মসূচি অব্যাহত রেখেছেন। এখন আমাদের উচিত হবে তার নির্দেশনা মেনে টিকা গ্রণের পাশাপাশি স্বাস্থবিধি মেনে চলা।

এখন থেকে সিটি করপোরেশনের উদ্যোগে যেসব বুথ অথবা কেন্দ্রে টিকা কার্যক্রম পরিচালনা করা হবে সেগুলো হচ্ছে- নগর মাতৃসদন কাউনিয়া বাঁশের হাট, হলিং বেবি রেড ক্রিসেন্ট হাসপাতাল আমানতগঞ্জ বরিশাল, সৈয়দ আনোয়ারা প্রবীণ হাসপাতাল কাউনিয়া ব্রাঞ্চ রোড, ডায়াবেটিক হাসপাতাল, সরকারি মহিলা কলেজ (শুধুমাত্র নারীদের জন্য), রাহাত আনোয়ার হাসপাতাল, গির্জ্জা মহল্লা সড়কের আছমত আলী খান ইনস্টিটিউশন (একে স্কুল), ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র জুমির খান সড়ক আলেকান্দা, বরিশাল পুলিশ হাসপাতাল, এফপি এবি বটতলা, রয়েল সিটি হাসপাতাল ব্রাউন্ড কম্পাউন্ড, সূর্যের হাসি ক্লিনিক মেজর এমএ জলিল সড়ক, মা ও শিশু কল্যান কেন্দ্র বিএম স্কুলের সামনে কালিবাড়ী রোড, আরিফ মেমোরিয়াল হাসপাতাল, সেন্ট এন্স টিকা কেন্দ্র, অক্সফোর্ড মিশন রোড, সাউথ অ্যাপোলো মেডিক্যাল কলেজ জাগুয়া, বরিশাল, নগর স্বাস্থ্য কেন্দ্র বারুজ্জার হাট, বরিশাল ইসলামিয়া চক্ষু হাসপাতাল কাশীপুর, কাশীপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং বাংলা বাজার এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও রূপাতলী এলাকার গ্রামীণ জিসি চক্ষু হাসপাতাল।   

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa