ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেকের করোনা ইউনিটে ১৯ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
রামেকের করোনা ইউনিটে ১৯ জনের মৃত্যু ছবি: বাংলানিউজ

রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে।  

সোমবার (২ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ৮টার মধ্যে তারা মারা যান।

এর আগের দিন একই ইউনিটে ১৫ জনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, মৃত ১৯ জনের মধ্যে করোনা পজিটিভ ছিলেন সাতজন। আর ১১ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন মারা গেছেন। ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে একজন রোগীর মৃত্যু হয়েছে।

রামেকে মারা যাওয়ায় ১৯ জনের মধ্যে রাজশাহীর সাত, চাঁপাইনবাবগঞ্জের চার, নাটোরের পাঁচ, নওগাঁর দুই ও পাবনার একজন ছিলেন। মৃত ১৫ জনের মধ্যে নয়জন পুরুষ ও ১০ জন নারী ছিলেন। এর মধ্য ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দু’জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ৬০ বছরের ঊর্ধ্বে আট জনের মৃত্যু হয়েছে।

রামেক করোনা ইউনিটে চলতি আগস্ট মাসে (১ আগস্ট থেকে ৩ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) এ নিয়ে মোট ৫২ জনের মৃত্যু হলো। এই হাসপাতালের করোনা ইউনিটে জুলাই মাসে মোট ৫৩১ জনের মৃত্যু হয়েছিল। এছাড়া গত জুনে মারা গেছেন ৩৬৯ জন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩০ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৯২ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন।

রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা ৫১৩টি। বর্তমানে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ২৭ দশমিক ৭৪ শতাংশ।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।