ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

স্বাস্থ্য

সপ্তাহে টিকা পাচ্ছেন এক কোটি মানুষ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
সপ্তাহে টিকা পাচ্ছেন এক কোটি মানুষ 

দেশজুড়ে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়সহ বিশেষ কর্মসূচির মাধ্যমে ৭ থেকে ১৪ আগস্ট (এক সপ্তাহে) কমপক্ষে এক কোটি ডোজ টিকা দেওয়া হবে। এ কর্মসূচিতে বয়স্করা অগ্রাধিকার পাবেন।

 

বেশি মানুষকে টিকার সুবিধা দিতে নিবন্ধন না করেও শুধু এনআইডি নিয়ে গিয়েও টিকা নেওয়া যাবে। যাদের জাতীয় পরিচয় পত্র নেই তারাও সরাসরি টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন। তবে এর জন্য সংশ্লিষ্ট এলাকার মেয়র, উপজেলা পরিষদ অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যয়নপত্র লাগবে। ওই এলাকার জনপ্রতিনিধির প্রত্যয়নপত্র প্রয়োজন হবে। এখন থেকে ১৮ বছর বয়স হলেই টিকার জন্য নিবন্ধন করা যাবে।  

রোববার রাজধানীর বিসিপিএস অডিটরিয়ামে ২০২০-২১ সালের প্রথম বর্ষ এমবিবিএস ক্লাস শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানিয়েছেন।

এদিকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ না পাওয়া ১৫ লাখ ২১ হাজার ৯৪৭ জনের জন্য সোমবার থেকে আবার শুরু হচ্ছে টিকা কার্যক্রম। তবে আজ দেওয়া শুরু হবে ঢাকায়। পরে আগামী ৭ আগস্ট থেকে সারা দেশে টিকা দেওয়া শুরু হবে।  

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa