ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

স্বাস্থ্য

বান্দরবান হাসপাতালে বসানো হলো জিন এক্সপার্ট মেশিন

ডিস্ট্রিক্ট করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
বান্দরবান হাসপাতালে বসানো হলো জিন এক্সপার্ট মেশিন

বান্দরবান: করোনা ভাইরাস পরীক্ষায় আরও একধাপ এগিয়ে গেল বান্দরবান সদর হাসপাতাল। এখন থেকে বান্দরবান সদর হাসপাতালে খুব সহজেই করোনা পরীক্ষা করা যাবে।

এ কাজে বান্দরবান সদর হাসপাতালে বসানো হয়েছে জিন এক্সপার্ট মেশিন। প্রতিদিন ৮ জন করে করোনা পরীক্ষা করানো যাবে এই মেশিন দিয়ে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জিন এক্সপার্ট মেশিনটির উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ বিশেষজ্ঞ চিকিৎসক ও সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন জানান, এতোদিন বান্দরবানের রোগীদের নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম ও কক্সবাজার ল্যাব থেকে পরীক্ষা করে ৩-৪ দিন পর বান্দরবানের রোগীদের রিপোর্ট দেওয়া হতো আর এখন এই জিন এক্সপার্ট মেশিন স্থাপনের মাধ্যমে এখন থেকে বান্দরবান সদর হাসপাতালে করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে রিপোর্ট দেওয়া যাবে।

সিভিল সার্জন আরো জানান, বান্দরবান সদর হাসপাতাল ছাড়াও লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগী শনাক্তে একটি জিন এক্সপার্ট মেশিন বসানো হয়েছে, এছাড়া এন্টিজেন পরীক্ষার মাধ্যমেও করোনা রোগী শনাক্তে কাজ চলছে। শিগগিরই সদর হাসপাতালে একটি পিসিআর ল্যাব বসানো হবে বলেও জানান সিভিল সার্জন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa