ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

বগুড়ায় করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
বগুড়ায় করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ছয় জনের মৃত্যু হয়েছে এবং দুই হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ৫ জনের ৷ এ সময়ের মধ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৩৫ জনের।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হওয়া ব্যক্তিরা হলেন- বগুড়া শাজাহানপুর উপজেলার পারভীন (৩৫), শিবগঞ্জ উপজেলার ফজলুর রহমান (৬৫), সদর উপজেলার দুলালী বেগম (৪০), ফেরদৌস আলম (৫৮), জয়নাল আবেদীন (৭৮) এবং হেলেনা (৪৮)।  

অন্যদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মৃত্যু হয়েছে ৷

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘন্টায় জেলার মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে ৷ এছাড়া জিন এক্সপার্ট মেশিনে ১৭ নমুনায় ৭ জন, এন্টিজেন পরীক্ষায় ১৭৫ জনের মধ্যে ৪১ জন, বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪৪টি নমুনার মধ্যে ১৫ জনসহ মোট ১৭০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।  

এ নিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৩৯৯ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৪৬ জন। এছাড়া নতুন ছয় জনসহ মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৫ জনে এবং বর্তমানে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছে ১ হাজার ৯০৮ জন।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa