ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

স্বাস্থ্য

পাবনায় অক্সিজেনসহ সুরক্ষাসামগ্রী সিভিল সার্জনের কাছে হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
পাবনায় অক্সিজেনসহ সুরক্ষাসামগ্রী সিভিল সার্জনের কাছে হস্তান্তর ছবি: বাংলানিউজ

পাবনা: ‘করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলি, সবাই মিলে করোনাকে প্রতিরোধ করি। করোনাকে না বলি, জীবনকে হ্যাঁ বলি' এ প্রতিপাদ্য নিয়ে পাবনায় ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠনের (এফবিসিসিআই) পক্ষ থেকে জেলা স্বাস্থ্য বিভাগ সিভিল সার্জনের কাছে ১০টি অক্সিজেন সিলিন্ডারসহ বিপুল পরিমাণ স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসাসামগ্রী হস্তান্তর করা হয়েছে।

১৫ জুলাই (রোববার) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরীর কাছে এসব হস্তান্তর করেন পাবনা চেম্বার অব কমার্সের নেতারা। উপস্থিত ছিলেন পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. সাইফুল আলম আলম স্বপন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মো. আলী মর্তুজা বিশ্বাস সনি।
 
আরো উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাব সভাপতি ও পাবনা চেম্বারের পরিচালক এবিএম ফজলুর রহমান, চেম্বারের পরিচালক এইএচএম রেজুয়ান জুয়েল, পরিচালক পরিচালক সাজ্জাদ হোসেন বাচ্চু, পরিচালক আলহাজ শফিকুল ইসলাম খান, পরিচালক মো. মাসুদুর রহমান মিন্টু, চেম্বারের সচিব আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন বাজার বণিক সমিতির কর্মকর্তারা।

পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি মো. সাইফুল আলম আলম স্বপন চৌধুরী বাংলানিউজকে জানান, এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সারাদেশে জনবহুল স্থানে অক্সিজেন সিলিন্ডারসহ স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। জেলার সব উপজেলায় এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জেলা সিভিল সার্জন ডা. মনীসর চৌধুরীর বাংলানিউজকে বলেন, অক্সিজেন সিলিন্ডারসহ করোনাকালীন এ সময়ে সরকারি সেবার পাশাপাশি বেসরকারিভাবে বিভিন্ন সংস্থা আমাদের কাছে তাদের বিভিন্ন স্বাস্থ্য উপকরণ হস্তান্তর করেছেন, এসব স্বাস্থ্যসামগ্রী আমরা জেলা এবং উপজেলা পর্যায়ের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করছি। এই কার্যক্রমের ফলে জেলাতে বর্তমানে অক্সিজেন সংকট অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছি। তবে সব থেকে গুরুত্ব দেওয়া হয়েছে সেন্ট্রাল অক্সিজেনের ওপরে। আক্রান্ত রোগীকে আমরা চিকিৎসকের পরামর্শ নিয়ে ক্রমে অক্সিজেন সরবরাহ করছি।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa