ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

স্বাস্থ্য

করোনা চিকিৎসায় নোয়াখালীতে ৩০ লাখ টাকার ইকুইপমেন্ট দিল গ্লোব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
করোনা চিকিৎসায় নোয়াখালীতে ৩০ লাখ টাকার ইকুইপমেন্ট দিল গ্লোব ...

নোয়াখালী: করোনা রোগীদের চিকিৎসাসেবা উন্নয়নে এবং ভাইরাসের সংক্রমণ রোধে নোয়াখালী জেলা স্বাস্থ্য বিভাগকে অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিজেন সিলিন্ডার, বাইপাপ মেশিনসহ ৩০ লাখ টাকার চিকিৎসা সামগ্রী দিয়েছে গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেড।  

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে জেলার বেগমগঞ্জে গ্লোব ফার্মাসিউটিক্যালসের করপোরেট অফিসে এসব সামগ্রী বুঝে নেন জেলা স্বাস্থ্য বিভাগের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

এসময় গ্লোব ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ও চৌমুহনী পৌরসভার মেয়র খালেদ সাইফুল্লাহ বলেন, নোয়াখালীতে করোনা সংক্রমণ দিন দিন বাড়ছে। গ্লোব ফার্মাসিউটিক্যালস সবসময় অসহায় মানুষের পাশে আছে। দেশের এই সংকটকালীন নোয়াখালীর মানুষের জন্য করোনা চিকিৎসায় গ্লোব ফার্মাসিউটিক্যালস কর্তৃক বিনামূল্যে ১৭টি অক্সিজেন কনসেনট্রেটর, ১৫টি সিলিন্ডার (৪০ লিটার), ১০টি বাইপাপ মেশিন ও ১০ কার্টুন হ্যান্ড গ্লোভস দেওয়া হয়েছে।  

তিনি আরে বলেন, নোয়াখালী জেলার করোনা রোগীরা যাতে দ্রুত তাদের সেবা পেয়ে সুস্থ হয়ে ঘরে ফিরতে পারে তার জন্য গ্লোব ফার্মাসিউটিক্যালসের এই প্রচেষ্টা। আগামীতেও করোনা রোগীদের জন্য গ্লোব ফার্মাসিউটিক্যালসের পক্ষ থেকে সরবরাহ অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, করোনা মোকাবিলায় সবাইকে সচেতন হতে হবে। করোনা আক্রান্ত রোগীদের জন্য সবার আগে প্রয়োজন হয় অক্সিজেনের। এ সময়ে এসব সুরক্ষা সামগ্রী জেলাবাসীর উপকারে আসবে। জেলার সব উপজেলায় এসব সুরক্ষা সামগ্রী দেওয়া হবে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, গ্লোব ফার্মাসিউটিক্যালসের দেওয়া চিকিৎসাসামগ্রী করোনা আক্রান্ত রোগীদের জন্য অনেক কাজে লাগবে। ভাল সেবা আরও বেশি বেশি প্রদান করা সম্ভব হবে বলেও জানান তিনি। এখন যে অবস্থা চলছে করোনাকালে তাতে সচেতন হওয়া জরুরি। প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে।  

অনুষ্ঠানে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa