ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত, আরও ৫ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
সিলেটে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত, আরও ৫ মৃত্যু

সিলেট: সিলেটে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা। বিভাগজুড়ে দেখা দিচ্ছে ভয়াবহতার চিত্র।

অতীতের দিনগুলোতে আক্রান্তের সংখ্যাকে ছাড়িয়ে যাচ্ছে একের পর এক। এ অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে পাঁচজনের।  

এর আগে গত রোববার (১১ জুলাই) সিলেটে ৬০২ জনের করোনা শনাক্ত হয়েছিল, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল।

নতুন করে আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ২৪১ জন, মৌলভীবাজারের ১২৫ জন, সুনামগঞ্জের ২৫ জন, হবিগঞ্জের ৭৬ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন ৭৩ জনের করোনা শনাক্ত হয়। আর মারা যাওয়া পাঁচজনের চারজনই সিলেট জেলার ও একজন হবিগঞ্জের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর ৭৬ জন সদস্য রয়েছেন।

মঙ্গলবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

তথ্য মতে, গত বছরের এপ্রিল থেকে এ বছরের ১৩ জুলাই পর্যন্ত বিভাগে ৫৩৪ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এরমধ্যে সিলেট জেলার ৪৩০ জন, সুনামগঞ্জের ৩৯ জন, হবিগঞ্জের ২৪ জন ও মৌলভীবাজারের ৪০ জন।

এ যাবত সিলেট বিভাগে করোনা আক্রান্ত হন ৩০ হাজার ৪৫৮ জন। এরমধ্যে শুধুমাত্র সিলেট জেলায় ১৭ হাজার ৫১৮ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৩৯৯ জন, হবিগঞ্জে ৩ হাজার ২৮৬ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৮১৬ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি অবস্থায় ২ হাজার ৪৩৯ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়।

পক্ষান্তরে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৩৭৭ জন। তাদের মধ্যে সিলেট জেলার ১৭ হাজার ৪২২ জন, সুনামগঞ্জের ২ হাজার ৯২০ জন, হবিগঞ্জের ২ হাজার ১৯০ জন ও মৌলভীবাজারের ২ হাজার ৮৪৫ জন।  

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩৭৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে সিলেট জেলায় ২৮৪ জন, সুনামগঞ্জে ৪১ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ৪২ জন।  

এদিকে করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুশান্ত কুমার মহাপাত্র বাংলানিউজকে বলেন, হাসপাতালে এখনও ৯২ জন চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৭১ জনের করোনা পজিটিভ, ২১ জন উপস্বর্গ নিয়ে ও আইসিইউতে ১৫ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa