ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

টাঙ্গাইলে ১৩ দিনে মৃত্যু ১০৩, আক্রান্ত ২৯৯৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
টাঙ্গাইলে ১৩ দিনে মৃত্যু ১০৩, আক্রান্ত ২৯৯৯ প্রতীকী ছবি

টাঙ্গাইল: টাঙ্গাইলে চলতি জুলাই মাসের ১৩ দিনে করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১০৩ মৃত্যু হয়েছে। এ সময় ২ হজার ৯৯৯ জন আক্রান্ত হয়েছেন।

এছাড়াও জেলায় মঙ্গলবার (১৩ জুলাই) সকাল পর্যন্ত ২৭২ জন নতুন আক্রান্ত হয়েছেন।  

গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজন ও উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। বিষয়টি টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান নিশ্চিত করেছেন।

জেলার গ্রামাঞ্চলে ঘরে ঘরে জ্বর, সর্দি কাশির রোগী রয়েছে। করোনা পরীক্ষা করালেই অধিকাংশ রোগীর পজিটিভ আসে। এজন্য গ্রামেগঞ্জে করোনার আতঙ্ক দেখা দিয়েছে।

জেলা স্বাস্থ্যবিভাগ সূত্র জানায়, মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৯১ জনের নমুনা পরীক্ষা করে ২৭২ জনের দেহে করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ৩৪ দশমিক ৩৮ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৭০৬ জন। জেলায় মোট মৃত্যু ১৬৭ জন।
জুলাই মাসের ১ থেকে ১৩ তারিখ পর্যন্ত ১৩ দিনে ২ হাজার ৯৯৯ জন আক্রান্ত হয়েছে। এছাড়াও ১৩ দিনে করোনায় আক্রান্ত হয়ে ৫২ জন, উপসর্গ নিয়ে ৫১ জনসহ মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) শফিকুল ইসলাম সজিব বলেন, বর্তমানে হাসপাতালে করোনা আক্রান্ত ৯০ জন ও উপসর্গ নিয়ে ৪৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। গতকালের চেয়ে আজ রোগীর সংখ্যা বেশি।

টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, করোনা প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে। জ্বর, ঠাণ্ডা, কাশি থাকলে নমুনা দিয়ে ঘর থেকে বের হওয়া যাবে না। নিজে সচেতন হই, অন্যকে সচেতন করার আহ্বান জানান তিনি।

গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত জুন থেকে করোনা বাড়তে থাকে। ১২ জুন থেকে আক্রান্তের হার ৩০ শতাংশ ছাড়িয়ে যায়। মাঝে ২৫ ও ২৬ জুন আক্রান্তের হার ২৫ শতাংশের নিচে থাকলেও পরে তা আবার বেড়ে যায়। জুলাই মাসের প্রথম ১২ দিন আক্রান্তের হার ছিলো ৪০ শতাংশের ওপরে। গত দুইদিন আক্রান্তের হার ৩৫ শতাংশের নিচে রয়েছে। সদর উপজেলা, মির্জাপুর ও কালিহাতীতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। আর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে বাসাইল উপজেলায়।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa