ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

২৪ ঘণ্টার ব্যবধানে বরিশাল নগরে শনাক্তের সংখ্যা দ্বিগুণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
২৪ ঘণ্টার ব্যবধানে বরিশাল নগরে শনাক্তের সংখ্যা দ্বিগুণ

বরিশাল: ২৪ ঘণ্টার ব্যবধা‌নে ব‌রিশাল জেলায় ক‌রোনা আক্রান্ত রোগীর সংখ্যা দ্বিগু‌ণের বে‌শি শনাক্ত হ‌য়ে‌ছে।  

যেখা‌নে রোববার (১১ জুলাই) শনাক্তের সংখ্যা ছি‌লো ২২৬ জন, সেখা‌নে সোমবার (১২ জুলাই) দিনগত রাতে প্রাপ্ত ফলাফল অনুযায়ী আক্রান্ত শনাক্ত হ‌য়ে ৪৯২ জন।

যা এ যাবতকালের সর্বোচ্চ একদিনে শনাক্তের রেকর্ড ব‌রিশাল জেলায়। আর এ নিয়ে বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে, এ পর্যন্ত জেলায় মোট শনাক্ত হয়েছে ১০ হাজার ১০৪ জন।

এছাড়া একই সময়ে বরিশাল নগরের নথুল্লাবাদ ও কাউনিয়া এলাকায় মৃত ২ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। যা নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ১৪০।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন জেলা সি‌ভিল সার্জন ডা. ম‌নোয়ার হো‌সেন।

তি‌নি জানান, বরিশালে ক‌রোনা শনাক্তের হার দিন দিন বে‌ড়েই চল‌ছে। তবে, সোমবার রাতে যে আক্রা‌ন্তের সংখ্যা আমা‌দের হা‌তে এসেছে তা খুবই উ‌দ্বেগজনক। রোববার যে আক্রান্ত সংখ্যা ছি‌লো, তার থে‌কে দ্বিগুণ শনাক্ত হ‌য়ে‌ছে সোমবার।  

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, নতুন ৪৯২ জনের মধ্যে সবথেকে বেশি ৩৩৮ জন শনাক্ত হয়েছে বরিশাল সিটি করপোরেশন এলাকায়। এর আগের দিন রোববার শনাক্ত হয়েছিলো ৮৩ জন, তবে, শুক্রবার সর্বোচ্চ ১৬৫ জন শনাক্ত হয়েছিলো। যদিও সোমবারের ফলাফল ব‌রিশাল নগরে এ যাবতকালের সর্বোচ্চ একদিনে শনাক্তের রেকর্ড। আর গড় হিসাবে বরিশাল জেলার মধ্য গেল ২৪ ঘণ্টায় শুধু নগরেই ৬৮ দশমিক ৬৯ শতাংশ শনাক্ত হয়েছে। এছাড়া সব থেকে কম ২ জন করে শনাক্ত হয়েছে বানারিপাড়া উপজেলায়।

এছাড়া ব‌রিশাল সদর উপ‌জেলায় ৪ জন, বাকেরগঞ্জে ১৫, মেহেন্দিগঞ্জে ১৪, হিজলায় ২৩, মুলাদিতে ২২, বাবুগঞ্জে ১৬, গৌরনদীতে ২৩, আগৈলঝাড়ায় ১৫ এবং উজিরপুরে ২০ করোনায় আক্রান্ত শনাক্ত হ‌য়ে‌ছে। আর মোট শনাক্তের মধ্যে ১৮ জন সরকারি স্বাস্থ্যকর্মী রয়েছেন।

এছাড়া সোমবার হাসপাতাল থেকে ৪ জনসহ একদিনে ৪৯ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থতা লাভ করেছে। ফলে এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ৬ হাজার ৯১৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। আর সর্বোশেষ শনাক্তদের মধ্যে ৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে বাকি ৪৮১ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য এ পর্যন্ত বরিশাল জেলায় ৩ হাজার ৬৮৩ জন বিদেশগামীদের নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa