ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রংপুরে বিভাগে একদিনে ১৮ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
রংপুরে বিভাগে একদিনে ১৮ জনের মৃত্যু

রংপুর: করোনায় আক্রান্ত হয়ে উত্তরের বিভাগ রংপুরে একদিনে ১৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৬৭১ জন।

এ নিয়ে গত ১১ দিনে ১৫২ জনের করোনায় মৃত্যু হলো।

সোমবার (১২ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো.  জাকিরুল ইসলাম এ তথ্য জানান।  

তিনি জানান, ১১ জুলাই সকাল ৮টা থেকে ১২ জুলাই সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণ করা ব্যক্তিদের মধ্যে দিনাজপুরের ছয়, রংপুরের পাঁচ, ঠাকুরগাঁওয়ের তিন, পঞ্চগড়ের তিন ও কুড়িগ্রাম জেলার একজন রয়েছেন।

একই সময়ে বিভাগে একে হাজার ৯৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ২২৯,  রংপুরের ১৩৪, ঠাকুরগাঁওয়ের ১২০, নীলফামারীর ৪৫, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৫, পঞ্চগড়ের ৩৩ ও গাইবান্ধা জেলার ৩২ জন রয়েছেন। বিভাগে শনাক্তের হার ৩১ দশমিক ৪৪ শতাংশ।  

করোনা শনাক্তের শুরু থেকে গত ১০ জুলাই পর্যন্ত রংপুর বিভাগে এক লাখ ৭৬ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্ত ঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

নতুন করে মারা যাওয়া ১৮ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭১ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২২৯ জন, রংপুরের ১৩৪, ঠাকুরগাঁওয়ের ১২০, নীলফামারীর ৪৫, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৫, পঞ্চগড়ের ৩৩ ও গাইবান্ধার ৩২ জন রয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৯ জন।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa